মুখের ত্বকের স্ক্রাবারের প্রকারভেদ

- 2021-08-03-

মুখের ত্বকের স্ক্রাবারউদ্ভিদের ধরন, গাধার দুধের প্রকার, রাসায়নিক প্রকার এবং ফুলের অপরিহার্য তেলের প্রকারে তাদের উপাদান অনুসারে ভাগ করা যায়। স্ক্রাবগুলি যত্নের উপর ভিত্তি করে মুখ এবং শরীরের মধ্যে বিভক্ত করা যেতে পারে।


উদ্ভিদের ধরন
এই স্ক্রাবের স্ক্রাব কণাগুলি হল প্রাকৃতিক উদ্ভিদ যেমন বাদাম, লাল মটরশুটি, পেঁপে এবং ওটস। সুবিধা হল যে এটিতে প্রাকৃতিক লিপিড এবং ত্বককে ময়শ্চারাইজ করার জন্য ভিটামিন রয়েছে; মুখের এবং শরীরের যত্ন জন্য উপযুক্ত।


গাধার দুধের ধরন
এর রচনামুখের ত্বকের স্ক্রাবারআরো মূল্যবান। এটি গাধার দুধ এবং প্রাকৃতিক বাদাম স্ক্রাবের নির্যাস। সুবিধা হল দুধের সুগন্ধ সমৃদ্ধ, ঝকঝকে প্রভাব আরও শক্তিশালী, এবং এতে এক্সফোলিয়েটিং, পুষ্টিকর এবং ময়শ্চারাইজিং এবং বলিরেখা দূর করার প্রভাব রয়েছে। ধোয়ার পর তাজা দুধ পান করলে ত্বক সাদা ও কোমল হতে পারে। দক্ষিণ কোরিয়ার ক্যালিট হল প্রথম গাধার দুধের স্ক্রাব ব্র্যান্ড (এটি একটি বডি স্ক্রাব এবং মুখে ব্যবহার করা যায় না), এবং এটি বিশ্বব্যাপী বিক্রি হয়েছে। কিংবদন্তি অনুসারে, প্রাচীন ক্লিওপেট্রা তার মুখ স্নানের জন্য গাধার দুধ ব্যবহার করতেন।

রাসায়নিক প্রকার
এই ধরনের হিমায়িত কণা হল কৃত্রিম কণা যেমন অ্যালুমিনা এবং সিলিকা। সুবিধা হল এটি কৃত্রিমভাবে সংশ্লেষিত এবং কণাগুলি গোলাকার এবং অভিন্ন; এই ধরনের ত্বক যত্ন পণ্য সুপারিশ করা হয় না.

ফুলের অপরিহার্য তেলের ধরন
হিমায়িত কণা প্রাকৃতিক ফুলের ট্রেস উপাদান সমৃদ্ধ। সুবিধা হল যে এটিতে ময়শ্চারাইজিং ফ্যাক্টর রয়েছে, যা দ্রুত ত্বকের প্রাণশক্তি জাগিয়ে তুলতে পারে; মুখের এবং শরীরের যত্ন জন্য উপযুক্ত।